হাইয়াতুল উলইয়া রেজাল্ট দেখুন, (দাওরায়ে হাদিস পরীক্ষার রেজাল্ট ২০২৪)

আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ বাংলাদেশের কওমি মাদরাসা সমূহের সরকার স্বীকৃত ইসলামি শিক্ষা বোর্ড। 
এর আগের স্তরে কওমী মাদ্রাসা ৬টি বোর্ড এর সমন্বয়ে শিক্ষার্থীরা পরিক্ষা দিলেও সর্বশেষ হাইআতুল উলয়া পরিক্ষার মধ্যেমে মাস্টার্স, তাকমীল ফিল হাদিস সমাপ্ত করেন। 
আল হাইয়াতুল উলিয়া এর অফিসিয়াল ওয়েবসাইটের তথ্য মতে বর্তমানে তাদের অধীনে মাদরাসার সংখ্যা ২৬০৭টি এবং মোট পরীক্ষার্থীর সংখ্যা ২০৩২৭০জন।

গত ১১ শা'বান ১৪৪৫ হিজরী মোতাবেক ২২ ফেব্রুয়ারী ২০২৪ ঈসাব্দ, বৃহস্পতিবার শুরু হওয়া পরীক্ষায় দুই শাখায় মোট ছাত্র সংখ্যা ছিল ১৭,১৪৫ জন ও ছাত্রী ছিল ১৪,৮৫৪ জন।

দাওরায়ে হাদিস পরিক্ষার রেজাল্ট কবে দিবে?

২৮ রমাযান, ৮ এপ্রিল দুপুর ১২টার পর ১৪৪৫ হিজরী/২০২৪ ঈসাব্দের দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল প্রকাশ পাবে, ইন-শা-আল্লাহ।
ফলাফল প্রকাশ উপলক্ষ্যে আয়োজিত স্থায়ী কমিটির সভায় আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর মুহতারাম চেয়ারম্যান মুহিউসসুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান সাহেব (দামাত বারাকাতুহুম) ফলাফল ঘোষণা করবেন। সভায় পরীক্ষা মনিটরিং সেলের সদস্যবৃন্দ, পরীক্ষা উপকমিটির সদস্যবৃন্দ এবং নিরীক্ষকবৃন্দ উপস্থিত থাকবেন। 
এ বিষয়ে সঠিক সংবাদ জানতে হাইআতুল উলয়ার অফিসিয়াল ফেসবুক পেইজে চোখ রাখুন।

ফলাফল প্রকাশের পর হাইআর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে ব্যক্তিগত ও মাদরাসার ফলাফল দেখা যাবে। 

সকল মাদরাসার অ্যাডমিন নিজ নিজ আইডিতে প্রবেশ করে স্ব স্ব মাদরাসার ফলাফল প্রিন্ট করতে পারবেন। 
বোর্ড অ্যাডমিনগণও নিজ নিজ আইডিতে প্রবেশ করে স্ব স্ব অধিভুক্ত সকল মাদরাসার ফলাফল দেখতে ও প্রিন্ট করতে পারবেন, ইন-শা-আল্লাহ।

কিভাবে পরীক্ষার রেজাল্ট দেখবেন?
দাওয়ারে হাদিস পরিক্ষার রেজাল্ট হাইআতুল উলয়ার অফিসিয়াল ওয়েবসাইট প্রকাশ করা হবে। 
রেজাল্ট দেখার জন্য নিচে দেওয়া লিংকে প্রবেশ করেন।  

ব্যক্তিগত ফলাফল দেখুন।/preview/button/blue
অতপর পরিক্ষার সাল সিলেক্ট করে রোল নাম্বার দিন তারপর I'm not robot ঠিক চিন্হ দিয়ে ভেরিফাই করে  ফলাফল দেখুন বাটনে ক্লিক করলেই রেজাল্ট দেখা যাবে। 

মাদরাসাওয়ারি ফলাফল দেখুন।/preview/button/green
মাদ্রাসাওয়ারি ফলাফল দেখার জন্য মাদ্রাসা কোড দিয়ে তারপর ভেরিফাই বাটনে ক্লিক করতে হবে। 
এছাড়াও মেধা তালিকা দেখার জন্য একদিন অপেক্ষা করতে হবে। 

কোন কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন। শিক্ষা বিষয়ক সকল আপডেট পেতে নিয়মিত কওমী কলম ভিজিট করুন। পোস্টি শেয়ার করে অন্যদেরকে দেখার সুযোগ করে দিন। জাযাকাল্লাহ  😍
সবার আগে রেজাল্ট জানতে আমাদের টেলিগ্রাম গ্রুপে #রোল নাম্বার মেসেজ করে রাখুন। (Example: #05687) রেজাল্ট প্রকাশ হওয়া মাত্রই আমরা বাহির করে দিবো। ইনশাআল্লাহ। 

Post a Comment

Previous Post Next Post